৩১ মে, ২০২২ ০৫:১৮ পিএম

মৃত্যুহীন দিনে ২৬ জনের দেহে করোনা শনাক্ত 

মৃত্যুহীন দিনে ২৬ জনের দেহে করোনা শনাক্ত 
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, এখন পর্যন্ত মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা ১৯ লাখ ৫৩ হাজার ৫০৭ জন। ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে কারো মৃত্যু না হলেও নতুন করে আরও ২৬ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১৯ লাখ ৫৩ হাজার ৫০৭ জনে। আর মৃতের সংখ্যা ২৯ হাজার ১৩১ জনই রয়েছে।

আজ মঙ্গলবার (৩১ মে) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবির স্বাক্ষরিত করোনাবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারাদেশে ৮৭৯টি চলমান পরীক্ষাগারে চার হাজার ১৯৮ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পরীক্ষা করা হয় চার হাজার ২৫০টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল এক কোটি ৪১ লাখ ২২ হাজার ৫২২টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৯৩ লাখ ১৭ হাজার ১০৬টি নমুনা এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৪৮ লাখ পাঁচ হাজার ৪১৬টি নমুনা পরীক্ষা করা হয়।

গত ২৪ ঘণ্টায় পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ০.৬১ শতাংশ। আর দেশে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৮৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪০ ভাগ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৯ ভাগ।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে ওঠা রোগী সংখ্যা ১৬৯ জন। এ নিয়ে দেশে করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থ হলেন ১৯ লাখ দুই হাজার ৭৬০ জনে।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর জানায় স্বাস্থ্য অধিদপ্তর। আর প্রথম করোনা রোগীর মৃত্যু হয় ওই বছরের ১৮ মার্চ।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক